‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবির এ শিশুটির কথা মনে আছে?

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮ , ০৬:১৫ পিএম
‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবির এ শিশুটির কথা মনে আছে?

১৯৯৮ সালে ‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবিটি মুক্তি পায়। জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বেশ কয়েকটি পুরস্কার ছিনিয়ে নেয় এ ছবি। সেরা এ হিন্দি ছবিটি সম্প্রতি ২০ বছর পূর্ণ করেছে। এ উপলক্ষে পরিচালক করণ জোহর বিশেষ অনুষ্ঠানেরও আয়োজন করেন।

‘কুচ কুচ হোতা হ্যায়’ দিয়েই পরিচালক হিসেবে আবির্ভূত হন করণ জোহর। আর এখন ব্যস্ততম পরিচালকদের একজন তিনি। ছবির প্রধান চরিত্রে ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। তাঁর সহ-অভিনেতা ছিলেন রানি মুখার্জি ও কাজল দেবগন। ছবিতে বিশেষ ভূমিকায় অভিনয় করেছিলেন সুপারস্টার সালমান খান।

তবে এ ছবিতে পারজান দস্তুর নামের এক সরদার শিশু অভিনয় করেছিল, তার কথা মনে আছে? তিনি এখন বেশ বড় হয়েছেন। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনিও।

সম্প্রতি সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে একটি ফ্যান পেজ থেকে শাহরুখ ও পারজানের ভিডিও পোস্ট করা হয়। পারজান ভিডিওটি ফের শেয়ার দেন তাঁর ইনস্টাগ্রাম পেজে। ক্যাপশনে লেখেন, ‘২০ বছর হলো, আমার জীবনের স্মরণীয় মুহূর্ত। শাহরুখ খানকে ধন্যবাদ, আমার স্বপ্ন পূরণ করার জন্য!’

 

পারজান দস্তুর এখন ২৬ বছরের তরুণ। ছবি : ইনস্টাগ্রাম

২০ বছর পূর্তি অনুষ্ঠানের ছবিও শেয়ার করেন পারজান। লেখেন, ‘এ ছবির অভিনয়শিল্পীসহ সবার সঙ্গে দাঁড়ানোর মুহূর্ত সত্যিই রূপকথার মতো, এটা ইতিহাস!’

২৫ বছর আগে এক শিশুর স্বপ্ন পূরণ করার জন্য তিনি তাঁর বাবা ও পরিচালক করণ জোহরকে ধন্যবাদ জানান। করণ জোহরের উদ্দেশে লেখেন, ছয় বছরের এক শিশুর স্বপ্ন সত্য করার জন্য ও পুরো জীবন গড়ে দেওয়ার জন্য তাঁকে ধন্যবাদ।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহরুখ খান, রানি মুখার্জি ও কাজল দেবগন। কিন্তু উপস্থিত হতে পারেননি সালমান খান। তবে এক ভিডিও বার্তায় এ ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান তিনি।

করণ জোহর ও শাহরুখ খানের প্রতি শুভকামনা জানিয়ে বলিউড ভাইজান বলেন, “করণের জন্য আমি খুব খুশি এবং খুশি ‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবির একজন হতে পেরে। আশা করি, এ ছবিটি সব তরুণ নির্মাতার প্রেরণা হয়ে থাকবে। শাহরুখ ও করণের জন্য আমার শুভকামনা। আশা করি, তাঁরা তাঁদের সেরা কাজ চালিয়ে যাবেন।”

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জয়া আখতার, অয়ন মুখার্জি, কারিনা কাপুর খান, মনীষ মালহোত্রা, নীলম কোঠারি, সঞ্জয় কাপুর, মাহিপ কাপুর, শশাঙ্ক খৈতান, যতীন-ললিত, অনন্যা পান্ডে, ভাবনা পান্ডে, তারা সুতারিয়া, শকুন বাত্রা, সানা সাইদ, হিরু জোহর, ফরিদা জালাল, নেহা ধুপিয়া, অভিষেক বচ্চন, শ্বেতা বচ্চন নন্দা, টুইঙ্কেল খান্না, জাহ্নবী কাপুর, ইশান খট্টর, বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা, শিল্পী বাদশা ও অর্চনা পুরাণ সিংহ। সূত্র : ইন্ডিয়া টুডে।