জাদুতে এবার দুনিয়া মাতবে


প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮ , ০৮:৪৩ এএম
জাদুতে এবার দুনিয়া মাতবে

‘হ্যারি পটার’ যাদের পছন্দের তালিকায় তাদের জন্য ২০১৬ সালের ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়ার টু ফাইন্ড দেম’ ছিল অনেকটা চমকের মতো। হ্যারি, রন কিংবা হারমিয়ন না থাকলেও ছবির শুরু থেকে শেষ অবধি ছিল জাদুর ছড়াছড়ি।

মুভির শুরুটা হয় জাদুকর নিউট স্ক্যামান্ডারকে দিয়ে। বাক্সভর্তি জাদুকরি প্রাণী নিয়ে নিউইয়র্ক হয়ে অ্যারিজোনায় যাচ্ছিলেন তিনি। কিন্তু কী থেকে কী হয়ে গেল, পথিমধ্যে বদলে গেল প্রাণিভর্তি বাক্স। নিউটের বাক্স চলে গেল সাদাসিধে জ্যাকবের কাছে। বাক্স থেকে বেরিয়ে এক প্রাণী কামড় বসাল জ্যাকবের ঘাড়ে!

তবে শেষ ভালো যার, সব ভালো তার। ছবির অন্য দুই চরিত্র কুইনি ও টিনার সঙ্গে পরিচয় হয় নিউট ও জ্যাকবের। ভালোবেসে ফেলে তারা একে অন্যকে। চলে যেতে হবে জেনেও কথা দেয় ফিরে আসবে। যার যার বাক্স ফিরে যায় তার তার কাছে। জাদুর বৃষ্টি ঝরিয়ে নিজেদের কথা নিউট শহরের সব মানুষের মন থেকে মুছে দেয়।

এরপর? এরপর কী হলো? নিউট কি আর ফিরে এসেছিল টিনার কাছে? এই প্রশ্নগুলোর উত্তর পেতে সবাই আগ্রহী। তবে তার চেয়ে বেশি আগ্রহ জে কে রাউলিংয়ের গল্প বলার ক্যারিশমা দেখতে। আর সেগুলো পাওয়া যাবে ‘ফ্যান্টাস্টিক বিস্টস’র দ্বিতীয় কিস্তি ‘ফ্যান্টাস্টিক বিস্টস : দ্য ক্রাইমস অব গ্রিন্ডেলওয়াল্ড’ ছবিতে।

এই ছবি দিয়ে আবারও জাদু আর থ্রিলারের নতুন চমক নিয়ে হাজির হচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স। এর চিত্রনাট্যও লিখেছেন ‘হ্যারি পটার’র লেখক জে কে রাউলিং। তিনি এটি প্রযোজনাও করছেন। নতুন কিস্তিটি ব্রিটেন ও আমেরিকার যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। ছবিটি আগামী ৮ নভেম্বর প্যারিসে ও ১৬ নভেম্বর বিশ্বব্যাপী মুক্তি দেয়া হবে।

এর আগে ২০১৬ সালে মুক্তি পেয়েছিলো প্রথম কিস্তিটি। ‘ফ্যান্টাস্টিক বিস্টস এন্ড হোয়ার টু ফাইন্ড দেম’ নামের সেই ছবিটি বেশ সাড়া ফেলেছিলো হলিউডপ্রেমীদের অন্তরে।

২০১৭ সালে ওয়ার্নার ব্রোস স্টুডিওতে শুরু হয় ছবিটির শুটিং। তবে পরবর্তীতে আমেরিকা, ব্রিটেন, সুইজারল্যান্ড ও প্যারিসের কিছু জায়গায় ছবিটির দৃশ্যধারনের কাজ করা হয়। ছবিটির পরিচালনায় আছেন ভিড ইয়েটস।

এই ছবিতে দেখা যাবে নিউট স্ক্যামান্ডার ও ডাম্বালডোরকে বিধ্বংসী গ্রিন্ডেলওয়াল্ডের বিরুদ্ধে লড়তে। নিউট চরিত্রে আগের মতোই এডি রেডমেইন থাকছেন। সঙ্গে আরও থাকছেন ক্যাথেরিন ওয়াটারস্টোন, ড্যান ফগলার, অ্যালিসন সুডোল, এজরা মিলার, জুড ল, ক্লডিয়া কিমসহ আরও অনেকে।