চালু হলো ঝুলন্ত রেস্তোরাঁ

ফিচার ডেস্ক
প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৮ , ০৫:১০ পিএম
চালু হলো ঝুলন্ত রেস্তোরাঁ

রেস্তোরাঁয় ডিনার করা আশ্চর্যের কিছু নয় বরং স্বাভাবিক। তবে সেই স্বাভাবিক ব্যাপারটি অস্বাভাবিক হয়ে ওঠে ১৬০ ফুট উঁচুতে ডিনার করার ফলে। কারণ ভারতের বেঙ্গালুরুতে চালু হয়েছে এক ঝুলন্ত রেস্তোরাঁ। সেখানে ঝুলন্ত অবস্থায় রয়েছে চেয়ার-টেবিল, পরিবেশিত হচ্ছে খাবার। এখানে মকটেল সেশন চলে আধঘণ্টা আর ডিনার হয় ঘণ্টাখানেকের।

জানা যায়, ৩৬০ ডিগ্রি ঘুরতে ঘুরতে দেখতে পারবেন বেঙ্গালুরু শহরের টপ ভিউ। ক্রেনে করে তুলে নিয়ে ডেকের মতো ওই রেস্তোরাঁয় বসিয়ে দেওয়া হয়। প্রথমে নিচের দিকে তাকালে মাথা ঘুরে যায়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই উপভোগ করেন দারুণ মুহূর্ত। তারপর ঘুরতে থাকে টেবিলসহ পুরো রেস্তোরাঁ, যাতে সবাই আকাশে ভেসে থাকাটা উপভোগ করতে পারেন।

সূত্র জানায়, রেস্তোরাঁয় ২২টি চেয়ার রয়েছে। ২২ জনের জন্য মেন্যুতে থাকে গ্রিলড চিকেন, হার্ব রাইস, মকটেল, ফ্রুট সালাদ, ক্রকেটসসহ বিভিন্ন রকম স্ন্যাকস। এতে মকটেলের খরচ জনপ্রতি প্রায় ৪ হাজার টাকা। ডিনারের খরচ প্রায় ৭ হাজার টাকা।

নিরাপত্তার ব্যাপারে জানা যায়, সিটবেল্ট পরেই এখানে খাবার খেতে হয়। ৩টি বেল্ট রয়েছে, এগুলো চেয়ারের সঙ্গে বাঁধা থাকে। ধাতব তার দিয়ে ঝোলানো হয়েছে রেস্তোরাঁ। নিরাপত্তা নিশ্চিত করেই চালু করা হয় এটি।

বিশেষজ্ঞরাও জানান, এই রেস্তোরাঁর নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়। ক্রেন দিয়ে উপরে ওঠার আগে ভিডিওর মাধ্যমে পুরো ব্যবস্থা, খাবার অর্ডারসহ সব বিষয় বুঝিয়ে দেওয়া হয় ভোক্তাদের। এতে জরুরি অবতরণের ব্যবস্থাও রয়েছে। তাতে নামিয়ে আনা হতে পারে রেস্তোরাঁর অতিথি, চেয়ার-টেবিলসহ খাবার-দাবার। নিচেও খাবারের ব্যবস্থা রয়েছে।